৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৫:২৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

খোলা খাবার নিষিদ্ধে রাবি প্রশাসনের আল্টিমেটাম


১২ মার্চ ২০১৮ সোমবার, ১০:৪৫  পিএম

রাবি করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


খোলা খাবার নিষিদ্ধে রাবি প্রশাসনের আল্টিমেটাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের ছোটখাট হোটেলগুলোতে খোলা খাবার বিক্রি নিষিদ্ধে হোটেল মালিকদের আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১২ মার্চ) বেলা ১২ টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের অভিযোগ ও এর সত্যতা মিললে ১৫ দিনের আল্টিমেটাম দেয় তারা।

এ লক্ষ্যে ‘স্বাস্থ্যকর খাবার নিশ্চিতকরণ অভিযান’ নামে একটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির আহ্বায়ক ও সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দারের নেতৃত্বে দুপুরেই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তারা এ বিষয়টির সত্যতা নিশ্চিত করে ১৫ দিনের আল্টিমেটাম দেন এবং এ সময়ের মধ্যে খোলা খাবার বিক্রি বন্ধ না হলে ক্যাম্পাস থেকে হোটেল তুলে দেওয়ার হুমকি দেন।

অভিযানে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড. মুহম্মদ হাবিবুর রহমান, মো. হুমায়ূন কবির, মো, শিবলী ইসলাম, গাজী তৌহিদুর রহমান, মো. রবিউল ইসলাম।

খোলা খাবারের ক্ষতিকর বিষয় সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় মেডিকেলের ডেপুটি ডিরেক্টর মো. আব্দুল ওয়াদুদ জানান, অস্বাস্থ্যকর অবস্থার মধ্যে এবং খোলা আকাশের নিচে রান্না করা খাবার খেলে কলেরা, টাইফয়েড, গ্যাস্ট্রিক এবং হেপাটাইটিস হওয়ার সম্ভাবনা আছে।

পাশাপাশি, এই খাবারে ক্ষতিকারক রাসায়নিক এবং অ্যাডভাইটিভ রয়েছে যা হার্টের রোগীদের জন্য বড় ধরণের স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে। এছাড়া স্টেম এবং ক্ষতিকারক খাদ্যে টাইফয়েডের সম্ভবনা খুব বেশি।

জানতে চাইলে অভিযান কমিটির আহ্বায়ক নাজমুল হায়দায় বলেন, নির্ধারিত সময়ের মধ্যে যদি তারা অপরিচ্ছন্ন খাবার পরিবেশন বন্ধ না করে তাহলে উক্ত হোটেল তুলে দেওয়াসহ উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ/এমএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: