৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

খালেদার মুক্তির দাবিতে সকালে বিএনপির মিছিল


০৩ আগস্ট ২০১৮ শুক্রবার, ০৯:৪৭  এএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


খালেদার মুক্তির দাবিতে সকালে বিএনপির মিছিল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। শুক্রবার (৩ আগস্ট) সকাল পৌনে ৮টায় রাজধানীর ধানমণ্ডিতে শংকর বাসস্ট্যান্ড থেকে একটি মিছিল বের হয়। পরে এটি ধানমণ্ডি ২৭ নম্বরে গিয়ে শেষ হয়।

সকালে সংবাদমাধ্যমে পাঠানো বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিলে অংশ নেন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতকর্মীরা। তারা বিএনপির চেয়ারপারসনের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে স্লোগান দেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এরপর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। এঁদের মধ্যে তারেক রহমান,কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: