৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

খাগড়াছড়িতে পানিবন্দীদের উদ্ধার ও খাবার বিতরণ


১৩ জুন ২০১৮ বুধবার, ০১:৩৩  পিএম

খাগড়াছড়ি করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


খাগড়াছড়িতে পানিবন্দীদের উদ্ধার ও খাবার বিতরণ

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে খাগড়াছড়ি জেলার বিভিন্ন এলাকায় পান্দিবন্দী দুই শতাধিক মানুষকে উদ্ধার এবং তাদের মাঝে খাবার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার সেনাবাহিনী এই উদ্ধার তৎপরতা চালায় বলে বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন ধরে অত্যন্ত দক্ষতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি সার্বিক মান উন্নয়নে ও বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনীর ভূমিকা অনস্বীকার্য।

এরই ধারাবাহিকতায় আর্তমানবতার সেবায় চলমান বর্ষা ও পাহাড়ি ঢলে আক্রান্তদের জন্য গতকাল মঙ্গলবার খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) এর একটি উদ্ধারকারী দল অভিযানে নামেন। এ সময় তারা সদর এলাকার দেওয়ানপাড়া, মধুবাজারে ১৫/২০টি পরিবারের ৭০-৮০ জন, গোলাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫৫টি পরিবারের ১০০-১৫০ জন এবং নতুন বাজার এলাকায় ১০/১২টি পরিবারের ১৫-২০ জন সদস্যদের পানিবন্দী এলাকা থেকে উদ্ধার এবং তাদের মধ্যে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করেন। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন মেজর মো. মাকসুদুল আলম, সাব জোন কমান্ডার, আলুটিলা আর্মি ক্যাম্প।

এ প্রসঙ্গে তিনি বলেন, খাগড়াছড়ি সদর জোন তথা বাংলাদেশ সেনাবাহিনী সবসময় আর্তমানবতার সেবায় তথা বেসামরিক প্রশাসনকে দুর্যোগপূর্ণ মুহূর্তে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও থাকবে।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: