৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কেরালায় বন্যা-ভূমিধসে নিহত ২০


০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৩:০৮  পিএম

নতুনসময় ডেস্ক

নতুনসময়.কম


কেরালায় বন্যা-ভূমিধসে নিহত ২০

ভারতের কেরালা রাজ্যে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার সৃষ্টি হয়ে ভূমিধস হয়। এতে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রাজ্যের ইদুক্কি জেলায় ১১ জন, মালাপ্পুরামে ছয়জন, কোজিকোদেতে দুইজন এবং ওয়েনাদে একজনের প্রাণহানি ঘটে। এছাড়াও পালাক্কাদ, ওয়েনাদ ও কোজিকোদে জেলায় বেশ কিছু লোক নিখোঁজ আছে। খবর আনন্দবাজার পত্রিকা

বৃহস্পতিবার (০৯ আগস্ট) রাজ্যের সরকারি কর্মকর্তারা ভারতীয় সংবাদমাধ্যমকে বিষয়টি জানান।

দেশটির পুলিশ বলছে, ইদুক্কি জেলার আদিমালী শহরের একটি পরিবারের পাঁচ সদস্য নিহত হয়েছেন। এছাড়া ওই পরিবারের বাকি দুইজনকে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

এদিকে, রাজ্যের কয়েকটি নিম্নাঞ্চলে বন্যার খবর পেয়েছে জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনী (এনডিআরএফ)। তারা বলছে, ভারী বৃষ্টিপাতের কারণে কেরালাজুড়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সেইসঙ্গে ভূমিধসের আশঙ্কাও রয়েছে। তাই ঝুঁকিপূর্ণদের নিরাপত্তায় সংস্থাটি উদ্ধার অভিযান পরিচালনা শুরু করেছে।

বন্যা পরিস্থিতি ও ভূমিধস মোকাবেলা করতে কেরালা রাজ্য সরকার সেনাবাহিনীর সহযোগিতা চেয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ইদুক্কি ও ওয়েনাদ জেলায় সেনা সদস্য চায় সরকার।

এ বিষয়ে রাজ্যের মূখ্যমন্ত্রী পিনারায়ী বিজয়ান বলেন, অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী, নৌবাহিনী, এনডিআরএফ থেকে সহযোগিতা চাওয়া হয়েছে।

আইএমটি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: