৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কেটে ফেলা সাপের মাথাই দাঁড় করালো মৃত্যুুর সামনে


১০ জুন ২০১৮ রবিবার, ০১:৪৭  এএম

নতুনসময়.কম


কেটে ফেলা সাপের মাথাই দাঁড় করালো মৃত্যুুর সামনে

যুক্তরাষ্ট্রের টেক্সাসের বাসিন্দা সুটক্লিফ নিজেদের বাগানের কাজে স্ত্রীকে সাহায্য করছিলেন। এমন সময় একটা র‌্যাটলস্নেক দেখতে পান সুটক্লিফ। দেখার পর শাবল দিয়ে খুব সাবধানে সাপটির মাথা থেকে শরীর আলাদা করে দেন। কিন্তু সাপের শরীর থেকে মাথাটি বিচ্ছিন্ন হলেও মাথার খণ্ডিত অংশটি দৌড়ে এসে তা সুটক্লিফকে কামড়ে দেয়।

পাঁচদিন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকার পর সবশেষ তাকে বিপদমুক্ত ঘোষণা করেন চিকিৎসকরা। খবর সিএনএন, কেআইআইআই-টিভি, বিবিসি।

দক্ষিণ টেক্সাসের স্থানীয় সংবাদমাধ্যম কেআইআইআই-টিভিকে সুটক্লিফের স্ত্রী জেনিফার জানান, সাপের বিষ থেকে বাঁচানোর জন্য ২৬ ডোজ অ্যান্টিভেনম দিতে হয় তাকে।

সুটক্লিফের স্ত্রী জেনিফার জানান, ২৮ মে বাগানে চার ফুট লম্বা র‌্যাটলস্নেকটিকে দেখেন সুটক্লিফ। তিনি শাবল দিয়ে তাকে মেরে ফেলেন। কিন্তু এটাকে ফেলে দেবার সময় মৃত সাপের মাথাটিই দৌড়ে এসে তাকে কামড়ে দেয়।

তাকে নিয়ে দ্রুত হাসপাতালে ছোটেন জেনিফার। কিন্তু পথেই সুটক্লিফের খিঁচুনি শুরু হয়। পথের মাঝেই অ্যাম্বুলেন্স হেলিকপ্টারে তাকে তুলে নিয়ে ক্রোফ্যাব অ্যান্টিভেনম দেয়া হয়।

হাসপাতালে প্রথম ২৪ ঘণ্টা তাকে নিয়ে উদ্বেগে ছিলেন ডাক্তাররা। তার বাঁচার সম্ভাবনা ছিল কম। তবে ২৬ ডোজ অ্যান্টিভেনমের পর তিনি বিপদমুক্ত হন। পাঁচদিন পর দেখা যায়, তার কিডনি দুর্বল হয়ে গেছে কিন্তু তার পরিস্থিতি আশঙ্কামুক্ত।

ইউনিভার্সিটি অব অ্যারিজোনার অ্যান্টিভেনম ডক্টর লেসলি বয়ার জানান, সাপের মাথা কেটে ফেললেই আপনি নিরাপদ এমন ভাবা যাবে না। বরং আশেপাশে কোথাও সাপ দেখলে তাকে না মেরে বরং তাড়িয়ে দেয়া ভালো। সাপের মাথা কেটে ফেললেও তার কামড় দেয়ার প্রবৃত্তি বজায় থাকে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: