৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৯:০৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কৃত্রিম পা পাচ্ছেন সেই ছাত্রী


১৫ এপ্রিল ২০১৮ রবিবার, ১০:০৪  পিএম

নতুনসময়.কম


কৃত্রিম পা পাচ্ছেন সেই ছাত্রী

রেল ইঞ্জিনের নিচে পড়ে দুই পা হারানো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবিনা আক্তারের (২২) শরীরে কৃত্রিম পা সংযোজন করা হবে। আগামী মঙ্গলবার (১৭ এপ্রিল) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার কৃত্রিম পা সংযোজন করা হবে।

রবিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় রেলমন্ত্রী মুজিবুল হক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রুবিনা আক্তারকে দেখতে যান। সেখানে তিনি কৃত্রিম পায়ের জন্য রুবিনার হাতে আড়াই লাখ টাকার চেক তুলে দেন। এছাড়াও রুবিনার পরিবারকে খরচের জন্য আরও ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘রুবিনাকে কৃত্রিম পায়ের জন্য আমরা অনুদান দিয়েছি। সিএমএইচ-এ তাকে কৃত্রিম পা পরানো হবে। সেখানে হাঁটার বিষয়েও তাকে কয়েকদিন প্রশিক্ষণ দেওয়া হবে।’

গত ২৮ জানুয়ারি দুপুরে কমলাপুর রেলস্টেশনে রেলের একটি ইঞ্জিনের নিচে পড়ে দুই পা হারান রুবিন আক্তার। এরপর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রুবিনা আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্রী। তিনি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার শান্তিনগর গ্রামের মৃত রবিউল ইসলামের মেয়ে। ঢাকার সদরঘাট এলাকায় একটি মেসে থেকে পড়াশোনা করছেন। গ্রামের বাড়ির যাওয়ার জন্য তিনি কমলাপুরে গিয়েছিলেন।

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: