৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৮:৫৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কারাগারে বেসিক ব্যাংক কর্মকর্তা


১৬ এপ্রিল ২০১৮ সোমবার, ০৬:৪৮  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


কারাগারে বেসিক ব্যাংক কর্মকর্তা

প্রায় সাড়ে ৫ কোটি টাকা আত্মসাৎ মামলায় কারাগারে বেসিক ব্যাংক কর্মকর্তা আসাদ মোহাম্মদ ফয়সাল শহিদ (৪২)। তিনি বেসিক ব্যাংক লিমিটেডের উত্তরা শাখার বৈদেশিক বাণিজ্য বিভাগের ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে উত্তরা পশ্চিম থানার একটি বিশ্বস্ত সূত্র নতুন সময়কে এ তথ্য নিশ্চিত করেছে।

কারাগারে থাকা ওই ব্যাংক কর্মকর্তা চট্টগ্রামের চান্দগাও থানাধীন বি ব্লকের ৯ নং সড়কের ১৭ নম্বর বাসার শহীদ উল্লাহ চৌধুরীর ছেলে। তিনি মিরপুরের পল্লবীতে বাস করতেন।

খোঁজ নিয়ে জানা যায়, বেসিক ব্যাংকের উত্তরা শাখা হতে আসাদ মোহাম্মদ ফয়সাল শহিদ ও তার সহযোগীরা ভুয়া এলসি তৈরি করে ৫ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে মর্মে ব্যাংক কর্মকর্তারা তাকে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করেছে। এ ঘটনায় উক্ত ব্যাংকের বেসিক ব্যাংকের উত্তরা শাখার সহকারী মহা-ব্যবস্থাপক ও শাখা প্রধান বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বও -৩৬।

থানা পুলিশ জানায়, গত বৃহস্পতিবার ( ১২ এপ্রিল ২০১৮) রাত ১০ টার দিকে তাকে আটক করে থানায় নিয়ে এসে এ মামলা দায়ের করা কয়। মামলাটি বর্তমানে দুর্নীতি দমন কমিশন (দুদক)তদন্ত করছেন।

বেসিক ব্যাংকের একটি সূত্র জানায়, শহীদ ‘৩০ মে ২০১৩’ তারিখে বেসিক ব্যাংকের উত্তরা শাখায় বৈদেশিক বাণিজ্য ইনচার্জ হিসাবে যোগদান করে। পরবর্তীতে ‘৩০ মে ২০১৩’ থেকে ‘১৪ আগষ্ট ২০১৬’তারিখ পর্যন্ত কর্মরত সময়ে এবং ‘১৬ আগষ্ট ২০১৬’ তারিখে প্রধান কার্যালয়ে বদলী হওয়ার পর প্রধান কার্যালরয়ে কর্মরত থাকাকালীন সময়ে ‘৩০ মার্চ ২০১৭’ পর্যন্ত শাখার কতিপয় গ্রাহক সহযোগীতায় ৮৩ টি ভুয়া ঋণপত্র (এলসি) ও বেনিফিসারী দেখিয়ে এসব এলসি এর বিপরীতে ডকুমেন্টেরমাধ্যমে ৫ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাৎ করে। টাকা আত্মসাৎতের সহযোগী অন্যরা হলেন, টাঙ্গাইলের নাগরপুর থানাধীন ‘রূপসী এন্টার প্রইজের’ সত্ত্বাধীকারী রফিকুল ইসলাম, খুলনার খালিশপুরের ‘ইনিটেক্স বিডি আরএম এক্সসেসরিসের’ মোসফেকুস সালেহীন, চট্টগ্রামের বোয়ালখালীর ‘জিএএম বাংলাদেশ’ এর স্বরূপ বড়–য়া, সাতক্ষীরা সদরের ‘আরএম এক্সেসরিসের’ রেজাউল ইসলাম, পটুয়াখালীর কাইখালীর ‘জামিল এক্সেসরিসের’ জামিল হোসেন। আত্মাৎতের অভিযোগে দায়েরকৃত মামলায় তাদেরকেও আসামী করা হয়েছে।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার নাম প্রকাশে অনিচ্ছুক এক জন পুলিশ পরিদর্শক নতুন সময়ে বলেন, প্রায় সাড়ে ৫ কোটি টাকা আত্মসাৎতের অভিযোগে এক জন বাংক কর্মকর্তাকে আটক করে নিয়ে এসে প্রতারণা পূর্বক টাকা আত্মসাৎতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। উক্ত মামালায় শহিদ নামের ওই ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হলে তাকে কারাগাওে পাঠিয়েছে আদালত।

বর্তমানে ওই মামালা দুর্নীতিদমন কমিশন (দুদক) তদন্ত করছে বলেও পুলিশের এই কর্মকর্তা জানান।

এনএইচএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: