৭ আষাঢ় ১৪২৫, বৃহস্পতিবার ২১ জুন ২০১৮, ১১:৫৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কান্নার রাত


১০ মার্চ ২০১৮ শনিবার, ০৮:৩৭  পিএম

শাহিনুর ইসলাম প্রান্ত

নতুনসময়.কম


কান্নার রাত

মাঝে মাঝে এমন কিছু ঘটনা হয়ে থাকে যা কিনা ভুলতে খুব কষ্ট হয়। আর সেই কষ্টের সাথে নিজের চোখের পানি বের করা। নিজে নিজে বালিশে মাথা রেখে একা একা কান্না করা।

মানুষের সাথে সম্পর্ক না থাকলে হয়ত বা এতটা কষ্ট বা কান্না করতাম না।জানিনা কেনোই বা তোমার সাথে আমার প্রথম পরিচয় হলো। আর সেই পরিচয়ে আজও প্রতি রাতে আমি কান্না করে যাচ্ছি।

আর তোমার জন্য আজ আমি কষ্ট আর কান্না করে আমার জীবনটাকে শেষ করে দিচ্ছি। কষ্টের আরেক নাম জানতাম না যে কান্না।
অনেক সময় ভাবী তোমায় নিয়ে প্রতি রাতে প্রতি মিনিটে। শুধু কান্না ছাড়া আর কিছুই খুঁজে পাই না। দিনের বেলা স্মরণ হলে মনটা খারাপ হয়ে যায়। কিন্তু প্রতিটা রাতে তোর জন্য আজও আমি কান্না করে যাই।

আমি বুঝে গেছি আমি কিছু পেয়ে গেছি সেটা হচ্ছে আমার চোখের জলের পানি। এটাই বুঝি আমার প্রতিটা রাতের চাওয়া পাওয়া ছিলো। না হয় আমি প্রতিটা রাত কেঁধে পার করতাম না।

আমাকে ছেড়ে দিয়ে আজও তুমি আছো।জানি না কেমন আছো আমায় ছেড়ে। আমার ভালোবাসা তো তোমার জন্য কম ছিলো না। আমি তো তোমাকে কম ভালোবাসিনি। তারপরেও আমাকে ছেড়ে তুমি দূরে কারো সাথে হাতে হাত মিলিয়ে চলে গেছো।

তুমি আর আমি কত স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন গুলো আজ কোথায়। তুমি তো বলেছিলে মৃত্যুর আগ পর্যন্ত তোমার পাশে হাতে হাত ধরিয়ে থাকবো। আমাদের স্বপ্ন গুলো কি আসলেই স্বপ্ন ছিলো। আজ সেটাই প্রমাণ করে দিলে।

তোমার ভালোবাসা সত্যিই এখন আমার কাছে অভিনয় মনে হচ্ছে। তুমি ভালো না ভেসে আমার সাথে ভালোবাসার অভিনয় করে গেছো। কি দরকার ছিলো আমার সাথে অভিনয় করার? আমার জীবনটাকে নষ্ট করে দেয়ার। আমাকে কি দরকার ছিলো প্রতিটা রাতে কাঁদানোর জন্য তোমার। তোমার অভিনয়ে আজো প্রতি রাতে কেঁদে যাচ্ছি।

তুমি হয়তো জানো না। কারণ তুমি তো আজ অন্যের ঘরে বসবাস করতেছো। অন্যের হাতে হাত মিলিয়েছো। আমি আজও তোমায় ভালোবেসে যাচ্ছি। আজও প্রতি রাতে কান্না করে যাচ্ছি। আমি তো তোমাকে ভালোবেসে গেছি। আর আমার এই সত্যিকারের ভালোবাসার নাম দিয়ে গেলে প্রতিটা রাত কান্নার রাত।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: