২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ১:৫৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

এবি ব্যাংকের এজিএম ১৭ আগস্ট  


১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার, ১১:৪৫  এএম

নতুনসময়.কম


এবি ব্যাংকের এজিএম ১৭ আগস্ট   

এবি ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ আগস্ট অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে এবি ব্যাংক।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ১৭ আগস্ট সকাল ৯টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সভাটি অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ছিল গত ১২ জুন।

২০১৬ হিসাব বছরের জন্য ১২ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে এবি ব্যাংকের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ১৫ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৬ টাকা ১০ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ৮৯ পয়সা ইপিএস দেখিয়েছে এবি ব্যাংক, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৪৬ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ৩৬ টাকা ৫৫ পয়সায়।

২০১৫ ও ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্যও ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্রতিষ্ঠানটি।

ডিএসইতে এবি ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ২০ টাকা ৫০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২৭ টাকা ৮০ পয়সা ও সর্বনিম্ন ১৫ টাকা ২০ পয়সা।

১৯৮৩ সালে তালিকাভুক্ত এবি ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার ৫০০ কোটি ও পরিশোধিত মূলধন ৬৭৩ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভ ১ হাজার ৬৮৩ কোটি ৪৮ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩৬ দশমিক ৫৮ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, বাংলাদেশ সরকার দশমিক ৫৭, প্রতিষ্ঠান ২৮ দশমিক ২৯, বিদেশি ২ দশমিক ২৭ ও বাকি ৩২ দশমিক ২৯ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: