৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

এক মিনিটে ঝাল মরিচ খাওয়ার রেকর্ড


১০ জুলাই ২০১৮ মঙ্গলবার, ১১:৫৬  এএম

নতুনসময়.কম


এক মিনিটে ঝাল মরিচ খাওয়ার রেকর্ড

মিনিটে ৫০টি ঝাল মরিচ খেয়ে রেকর্ড করেছেন চীনের এক ব্যক্তি। সোমবার ঝালপ্রেমী মানুষদের নিয়ে এই বার্ষিক চিলি পিপার উৎসবের আয়োজন করা হয় হুনান প্রদেশের নিনক্সিয়াংয়ের স্থানীয় থিম পার্কে। প্রতিযোগিতায় ওই ব্যক্তি এক মিনিটে পঞ্চাশটি মরিচ খেয়ে প্রথম স্থান অধিকার করেন। এজন্য তাকে তিন গ্রাম চব্বিশ ক্যারেট স্বর্ণমুদ্রা পুরস্কার দেওয়া হয়।

মরিচখেকু ওই ব্যক্তির নাম ট্যাং শুয়াইহুই। একটা পুলের মধ্যে ভাসমান ৩ টন মরিচেরর মধ্যে প্রতিযোগীদের বসানো হয়েছিল। জরুরি পরিষেবার জন্য ডাক্তারের উপস্থিতিতে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দশ প্রতিযোগীর প্রত্যেককে ৫০টি করে মরিচ খেতে দেওয়া হয়েছিল।

সবচেয়ে কম সময়ে যে শেষ করতে পারবে তাকে বিজয়ী ঘোষণা করা হবে বলে জানানো হয়েছিল। ট্যাং মাত্র ৬৮ সেকেন্ড সময়ের মধ্যে সবকটা মরিচ খেয়ে ফেলেছিল। সঞ্চালকের ঘোষণা কথা শেষ হতে না হতেই ট্যাং খুব দ্রুত মরিচগুলো খেয়ে ফেলেন।

পুলে ভাসমান মরিচগুলো যেন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ত্বকের প্রদাহের কারণ না হয়- এ বিষয়ে লক্ষ্য রাখতে বিভিন্ন দুর্বল প্রজাতির পুলে ব্যবহার করা হয়েছিল।

প্রসঙ্গত, হুনান প্রদেশের বিভিন্ন খাদ্য তার মশলা এবং রঙের জন্য বিখ্যাত। এছাড়াও চীনের সিচুয়ান, ক্যান্টোনিজ ইত্যাদি বিভিন্ন প্রদেশের খাবারই বেশ বিখ্যাত।

এই উৎসব অগাস্ট মাসের শেষ পর্যন্ত চলবে এবং প্রতিদিন মরিচ খাওয়ার প্রতিযোগিতা আয়োজন করা হবে।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: