১ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ৫:৫০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

একুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিল দল ঘোষণা


১১ আগস্ট ২০১৭ শুক্রবার, ০৯:৫৩  এএম

নতুনসময়.কম


একুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিল দল ঘোষণা

একুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে চূড়ান্ত দল ঘোষণা করেছে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠে গেলেও দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে বাছাইপর্বের দুই ম্যাচের দলে রেখেছেন কোচ দিতে। দলে জায়গা পাননি দাভিদ লুইস ও দগলাস কস্তা।

আক্রমণভাবে বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেওয়া নেইমারের সঙ্গী গাব্রিয়েল জেসুস, রবের্তো ফিরমিনো ও তাইসন। আছেন লিভারপুলের ফিলিপে কৌতিনিয়োও।

তিতে আভাস দিয়েছিলেন ঘরোয়া লীগের ফুটবলারদের আরো সুযোগ দেবেন। কিন্তু শেষ পর্যন্ত শক্তিশালী দলই গড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নেইমারের দলবদল নিয়ে তিতে বলেন, সে নতুন চ্যালেঞ্জ, একটি নতুন ক্লাব এবং ক্যারিয়ারের খোঁজে ছিল। মূল বিষয়টা হলো ফুটবল উপভোগ করা। দুটি জিনিস মুখ্য, সমর্থকরা এবং খেলোয়াড়।

ক্লাবে তাকে সুখী হতে দিন, মানিয়ে নিতে ও তার সেরাটায় উঠে আসতে দিন। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তিতের অধীনে দুর্দান্ত খেলা ব্রাজিলের পয়েন্ট ১৪ ম্যাচে ৩৩।

বাকি চার রাউন্ডের ম্যাচগুলোর ফল আর যাই হোক না কেন, ব্রাজিলের বাছাইপর্বে চতুর্থ স্থানের নিচে যাচ্ছে না। এই অঞ্চল থেকে প্রথম চার দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে। সমান পয়েন্ট নিয়ে চিলি চতুর্থ ও ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা।

ব্রাজিল দল : গোলরক্ষক- আলিসন, কাসিও, এদেরসন। ডিফেন্ডার- দানি আলভেস, রদ্রিগো কাইও, ফাগনার, ফিলিপে লুইস, মার্সেলো, মার্কিনিয়োস, মিরান্দা, চিয়াগো সিলভা। মিডফিল্ডার- রেনাতো আউগুস্তো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফের্নানদিনিয়ো, জুলিয়ানো, লুয়ান, পাওলিনিয়ো, উইলিয়ান। ফরোয়ার্ড- রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার, তাইসন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: