১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ১১:২৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

‘একদিন বিশ্ব নেতৃত্ব দেবে আমাদের সন্তানরা’


১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৪:৩৭  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


‘একদিন বিশ্ব নেতৃত্ব দেবে আমাদের সন্তানরা’
ফাইল ফটো

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমাদের সন্তানরা একদিন বিশ্ব নেতৃত্ব দেবে। আমরা এখন আর অন্যদের অনুসরণ করার মধ্যে সীমাবদ্ধ নেই। আগামীতে আরো ইতিহাস তৈরি করার চেষ্টা করছি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তত্ত্বাবধায়নে ফোর-জি তরঙ্গ নিলাম অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নিলামে অংশ নিয়েছে মোবাইল অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংক।

মন্ত্রী বলেন, এ সরকারের আমলে টেলিযোগাযোগ খাতে বিপ্লব ঘটেছে। দেশের মানুষ দ্রুত প্রযুক্তি গ্রহণ করছে। ইন্টারনেট সেবার গতি দ্রুত গ্রাহকের কাছে পৌছাতে পারলে দেশ হবে ডিজিটাল। বাংলাদেশকে ডিজিটাল বানাতে ২০২১ সাল সময় লাগবে না।

মোবাইল অপারেটরদের উদ্দেশ্যে মোস্তাফা জাব্বার বলেন, মানুষের নিকট মোবাইল সেবা এমনভাবে পৌছাতে হবে যাতে কেউ অভিযোগ না করে। ভবিষ্যতে ভয়েস কল থেকে ডেটা ব্যবহার বহুগুণে বেড়ে যাবে। মোবাইল কোম্পানীগুলো গ্রাহক বাড়াচ্ছে কিন্তু তাদের সেবার মান বাড়েনি। আগের কোম্পানীগুলোর থেকে অভিযোগ করা হত তরঙ্গ নাই। এখন তরঙ্গের দরজা খুলে দেওয়া হয়েছে।

গ্রাহক যেহেতু অর্থের বিনিময়ে সেবা গ্রহণ করে কার্পণ্য করে না। সেক্ষেত্রে দুর্বল সেবা সহ্য করা হবে না বলেও হুশিয়ারী উচ্চারণ করেন মন্ত্রী।

মঙ্গলবার ফোর-জি সেবার বেতার তরঙ্গ নিলামের আয়োজন করেছে বিটিআরসি। নিলাম অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে নতুন সময় ডটকম ও নতুন সময় ডটটিভি।

আরএইচ/নূর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: