১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৮:১০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

উধাও লক্কড়-ঝক্কড় গাড়ি


০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৪:৪৩  পিএম

নতুনসময়.কম


উধাও লক্কড়-ঝক্কড় গাড়ি

একদিকে ট্রাফিক সপ্তাহ অন্য দিকে মাঠে নেমেছে পরিবহন সংগঠন গুলো। নগরীর টার্মিনালগুলোতে মালিকদের এ অভিযান ও ট্রাফিক সপ্তাহ চলার কারণে সড়ক জুড়ে লক্কড় ঝক্কড় পরিবহন চোখে পড়েনি। রাস্তায় গণপরিবহনও দেখা দেছে কম।

বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল থেকে রাজধানীর বাস টার্মিনালগুলোতে গণপরিবহনের কাগজপত্র ঠিক আছে কিনা তা চেক করছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতিসহ সংশ্লিষ্ট শ্রমিক ইউনিয়ন ও কমিটিগুলো।

দুপুর ১২টা থেকে সায়েদাবাদ টার্মিনালে চার শতাধিক পরিবহনের কাগজপত্র চেক করা হয়েছে। ৩০-৪০টির মতো গাড়িতে কাগজপত্র আপডেট পাওয়া যায়নি। বাকি গাড়ি টার্মিনাল ছেড়ে গেছে।

এ টার্মিনালে চেকের দায়িত্বে রয়েছেন সায়েদাবাদ আন্তঃজেলা বাস মালিক সমিতির কোষাধ্যক্ষ ও শ্রমিক কমিটির নেতা রাজু আহমেদ। তিনি বলেন, ‘আমরা সকাল থেকেই কাজ শুরু করি। এ পর্যন্ত (দুপুর ২টা ২০ মিনিট) ৪০০ গাড়ি চেক করেছি। এরমধ্যে অধিকাংশের কাগজপত্র ঠিক আছে। আর যেসব গাড়ির কাগজপত্র ঠিক নেই সেগুলো টার্মিনাল থেকে বের হচ্ছে না।’

এদিকে, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘সকাল থেকে মহাখালী টার্মিনালে আমাদের প্রতিনিধিরা চেক শুরু করেছে। দুপুরের দিকে শুরু হয়েছে সায়েদাবাদ ও গুলিস্তানে। যেসব গাড়ির কাগজপত্র নেই সেসব মালিক তা আপডেট করে নিচ্ছেন।’

প্রসঙ্গত, বুধবার সংবাদ সম্মেলনে সংগঠন থেকে জানানো হয়েছিল এখন থেকে রাজধানীতে আর চুক্তিতে বাস চলবে না। ড্রাইভারদের চুক্তিতে গাড়ি না দিয়ে এখন থেকে বেতন দিয়ে রাখতে হবে। কারণ হিসেবে বলা হয়, চুক্তি ভিত্তিক গাড়ি চলার কারণে ড্রাইভাররা মালিকের জমা ও নিজের অতিরিক্ত মোনাফার আশায় সড়কে বেপরোয়া গাড়ি চালায়।

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: