৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ১১:৫৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

উত্তরপ্রদেশে ঝড় ও বজ্রপাতে নিহত ২৬


১০ জুন ২০১৮ রবিবার, ১১:০৬  এএম

নতুনসময়.কম


উত্তরপ্রদেশে ঝড় ও বজ্রপাতে নিহত ২৬

ভারতের উত্তরপ্রদেশের শুক্রবার সকালে ঝড় ও বজ্রপাতে ২৬ জনের মৃত্যু হয়েছে। কর্মকর্তারা জানাচ্ছেন, নিহতদের মধ্যে কমপক্ষে নয়জন বজ্রাঘাতে নিহত হয়েছেন।

রাজ্যের জওনপুর ও সুলতানপুরে সবচেয়ে বেশি পাঁচজন করে নিহত হয়েছেন। আর উন্নাওয়ে চার, বাহরাইচ ও চানদাওদলিতে তিনজন করে মারা গেছেন। রাজ্যের অন্য পাঁচটি জেলা মির্জাপুর, সিতাপুর, রায়ে বারেলি, আমেথি ও প্রতাপগড়ে আরো ছয়জনের মৃত্যু হয়েছে।

সরকারের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, বজ্রাঘাতের পর কয়েকজনের মৃত্যু হয়েছে। কিছু কিছু ক্ষেত্রে ভবনের অংশ ধসে কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া আরো সাতজন আহত হয়েছেন। সবচেয়ে বেশি লোক আহত ও নিহত হয়েছেন সুলতানপুরে।

এদিকে সব জেলা ম্যাজিস্ট্রেটকে দুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে দিতে বলা হয়েছে। কর্মকর্তারা বলছেন, সামনের দিনগুলোতে রাজ্যে বিশেষ করে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে আরো বৃষ্টিপাতের আশঙ্কায় স্থানীয় প্রশাসন সতর্ক রয়েছে।

চলতি বছরের মে মাসের শুরু থেকে প্রায় সাতটি ভয়াবহ ঝড় বয়ে গেছে উত্তরপ্রদেশের ওপর দিয়ে। কর্মকর্তারা জানিয়েছেন, রাজ্যজুড়ে এসব ঝড়ে প্রায় দুই শ’ লোক নিহত হয়েছেন। যাদের মধ্যে অনেকেই আবার বজ্রাঘাতে নিহত হয়েছেন। আর বাকিদের মধ্যে অনেকেই ভবনের অংশ ধসে পড়ার কারণে আহত হয়েছেন।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: