৬ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২১ মে ২০১৮, ৫:০১ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আ.লীগকে খুলনা মেয়র দিতেই এমপিত্ত্ব ছাড়েন খালেক


১৬ মে ২০১৮ বুধবার, ১২:৪২  এএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


আ.লীগকে খুলনা মেয়র দিতেই এমপিত্ত্ব ছাড়েন খালেক

খুলনা সিটি করপোরেশনে মেয়রের আসন পুনরুদ্ধার করলেন তালুকদার আবদুল খালেক। ৬৬ বছর বয়সী খালেক গতবার প্রায় ৬০ হাজার ভোটের ব্যাবধানে হারলেও এবার প্রায় ৬৭ হাজার বেশি পেয়ে জয়ী হয়েছেন।

১৯৫২ সালের ১ জুন জন্মগ্রহন করা খালেক ১৯৭৭ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খুলনা পৌরসভার মহসিনাবাদ ইউনিয়নের কমিশনার ছিলেন। ছাত্রলীগের রাজনীতিতে জডি়ত থাকা খালেক এখন পর্যন্ত নৌকা প্রতীকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার মেয়র পদে নির্বাচনের জন্য সংসদ সদস্য পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

এক সময় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা খালেক ২০০৮ সালে খুলনার মেয়র নির্বাচিত হন। তবে ২০১৩ সালে প্রায় ৬০ হাজার ভোটের ব্যাবধানে হেরে ছিলেন তিনি। ২০১৮ সালের নির্বাচনে আবারো তার হাতেই তুলে দেয়া হয় নৌকার ভার।

৬০ শতাংশ হারে ভোট পরা এবারের নির্বাচনে কেন্দ্র ছিল ২৮৯টি। যারমধ্যে ২৮৬টির বেসরকারী ফল পাওয়া গেছে। এতে তালুকদার আবদুল খালেক পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট। ভোটের ব্যবধান ৬৭ হাজার ৯৪৬।

তালুকদার আবদুল খালেকের জন্ম বাগেরহাট জেলার রামপাল উপজেলার মল্লিকেরবেড় গ্রামে। তবে তৃতীয় শ্রেণি থেকে বসবাস খুলনা মহানগরীতে।

আইআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: