১১ জ্যৈষ্ঠ ১৪২৪, শুক্রবার ২৬ মে ২০১৭, ৫:৫২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আরো চাঙা শেয়ারবাজার, লেনদেন ১৮০০ কোটি টাকা


১১ জানুয়ারি ২০১৭ বুধবার, ০৩:৫৯  পিএম

নতুনসময়.কম


আরো চাঙা শেয়ারবাজার, লেনদেন ১৮০০ কোটি টাকা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবারও মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। বুধবার সূচকের সঙ্গে লেনদেনও একধাপ বেড়েছে। এদিন ডিএসইতে এক হাজার ৭০৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর লেনদেনের এই ধারা বজায় থাকলে কয়েকদিনের মধ্যে দুই হাজার কোটির ঘরে পা রাখবে। বুধবার ডিএসই ও সিএসই মিলে লেনদেন ১৮০০ কোটি টাকা ছাড়িয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে আগের দিনের তুলনায় ৭ কোটি ৬১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে এক হাজার ৬৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

বুধবার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯০৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: