৩১ শ্রাবণ ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৪:৫৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

‘আমি পরাজিত তবুও আমি গর্বিত’


১১ এপ্রিল ২০১৮ বুধবার, ০৭:০৩  পিএম

মিজানুর রহমান রানা

নতুনসময়.কম


‘আমি পরাজিত তবুও আমি গর্বিত’

আমি জননেত্রী দেশরত্ন শেখ হসিনায় বিশ্বাস রাখি, তার পদাঙ্ক অনুসরণের চেষ্টা করি। আমি বঙ্গবন্ধু আদর্শ ধারন করি।

আমি হয়ত অত মেধাবী নই কিন্তু দেশপ্রেমের ব্যাপারে কখনও আপোস করিনি। আপনারা মেধাবীরা জিতে গেছেন। আপনাদের অভিনন্দন জানাই। যারা কটু কথা বলেছেন তাদের ক্ষমা করি। যদি আমার কথায় কেউ কষ্ট পান তবে ক্ষমা চাই।

আজ অনেকদিন পর চোখে জল এসেছে, যখন দেশের সবচাইতে দায়ীত্বশীল অভিভাবকের কণ্ঠে হাহাকার শুনেছি,তার ভালোবাসাকে হেয় করা হয়েছে।

দীর্ঘ সময় ছাত্রলীগের দায়িত্বে থাকার সময় আমার হাতকাটা, রগকাটা, আহত, পঙ্গু নেতাকর্মীর জন্য চাকরির সুপারিশে যখন কাজ হয়নি তখন বুঝেছি নেত্রী সবার অভিভাবক, শুধু ছাত্রলীগের নয়। মেধার ভিত্তিতে নিয়োগে স্বচ্ছতা তার চেয়ে বেশী কেউ দেখাতে পেরেছে কি এই বাংলাদেশে? এত নিয়মিত নিয়োগ বা বেতন ভাতা বৃদ্ধি করতে পেরেছে কি আর কেউ?

ছাত্রলীগ করতে এসে মতিন, সেতুরা ছাত্রত্ব হারিয়ে পাগল হয়ে যায়। তুহিন, হাবিব, মাসুদ, টগররা পঙ্গু হয়ে যায়। ফারুক, মামুনরা নিহত হয়। তাদের কজনের চাকরির দায়িত্ব সরকার নিয়েছে বলতে পারেন?
না নেয় নি বরং আপনাদের হ্যাঁ প্রিয় মেধাবী আপনাদের দায়িত্ব নিয়েছেন।

তার সেই সদিচ্ছা ও দায়িত্ববোধকে অপমান করে শিক্ষার্থী নামক কিছু সুযোগসন্ধানীরা তাদের শিক্ষাগুরুর বাসায় হামলা চলায় তখন তার মনের অবস্থা ভেবে জল আসে চোখে।

হ্যাঁ শ্রদ্ধেয় মেধাবী আমি কখনও আপনাদের নেতা ছিলাম না, কোনদিন হতেও চাই নি।
আমি ঐ সব অমেধাবী ছাত্রলীগ নেতাকর্মীদের নেতা ছিলাম যারা দেশের সার্বিক উন্নয়নের পরেও নিজেদের সকল ক্ষয়ক্ষতিকে হাঁসিমুখে মেনে নিয়ে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মৌলবাদ জঙ্গিবাদমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তাদের কর্মকাণ্ড পরিচালনা করত। আবারও অভিনন্দন প্রিয় মেধাবী।

মিজানুর রহমান রানা, সাবেক সভাপতি (রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ) ও সাধারণ সম্পাদক (রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগ)

এমএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: