৮ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ৪:০৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আমার গোপনাঙ্গে হাত দিয়েছিল ব্লাটার


১৩ নভেম্বর ২০১৭ সোমবার, ১১:০৬  এএম

নতুনসময়.কম


আমার গোপনাঙ্গে হাত দিয়েছিল ব্লাটার

দুর্নীতির অভিযোগে ফিফার প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল শেপ ব্লাটারকে। এবার তার বিরুদ্ধে উঠল যৌন হয়রানির অভিযোগ। আমেরিকার সাবেক মহিলা গোলকিপার হোপ সোলো ফিফার সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনলেন।

এক পর্তুগিজ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে সোলো জানান, ২০১৩ সালে ব্যালন ডি’অর পুরস্কারের অনুষ্ঠানে ঘটেছিল এমন ঘটনা। বিশ্বের সেরা ফুটবলারদের পুরস্কৃত করার সেই অনুষ্ঠানে ব্লাটারের সঙ্গে মঞ্চে ওঠার কথা ছিল সোলোরও। আর ওঠার আগের মুহূর্তে তাকে অশ্লীলভাবে স্পর্শ করেছিলেন ব্লাটার বলে অভিযোগ।

তিনি বলেন, ‘ব্লাটার তাকে নিতম্বদেশ চেপে ধরেছিলেন। তবে পরে তার সঙ্গে আর দেখা না হওয়ায় সরাসরি প্রতিবাদ জানাতে পারিনি।’ যদিও এমন বিস্ফোরক বক্তব্যকে পাত্তাই দিতে চাননি সাবেক ফিফা প্রেসিডেন্ট। বলছেন, এমন অভিযোগ সত্যিই হাস্যকর এবং সম্পূর্ণ ভিত্তিহীন।

দেশের জার্সি গায়ে ২০২ ম্যাচ খেলেছেন এই মার্কিনি। জিতেছেন ১৫৩টিতে। ২০১৫ সালে মহিলাদের বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপে দলের নেতৃত্ব দিয়েছিলেন সোলো। যেখানে সাত ম্যাচে মাত্র তিনটি গোল হজম করেছিলেন। তার ক্যারিয়ারে ইতি ঘটে গত বছর ব্রাজিল অলিম্পিকের শেষ আটে সুইডেনের কাছে হারের পর। সুইস দলকে ভীরু বলায় দল থেকে নির্বাসিত করা হয়েছিল সোলোকে। তারপর আর ফেরেননি। মাঠের মতো মাঠের বাইরেও নানা কারণে একাধিকবার বিতর্কে নাম জড়িয়েছে তার।

পর্তুগিজ সংবাদপত্রটি নারীদের উপর যৌন নির্যাতন নিয়ে একটি সিরিজ বানাচ্ছিল। যাতে একাধিক তারকার সাক্ষাৎকারও নেওয়া হয়। সেখানেই সোলো বলেন, ‘আশা করব, অন্যান্য নারী অ্যাথলিট এমন নির্যাতনের বিরুদ্ধে সরব হবেন। শুধুমাত্র হলিউডেই নয়, সবক্ষেত্রেই এমন ঘটনা ঘটে।’

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: