৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৯:৫১ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রেখেছি : স্বরাষ্ট্রমন্ত্রী


১১ জানুয়ারি ২০১৭ বুধবার, ০৮:৫৭  পিএম

নতুনসময়.কম


আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রেখেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে।

বুধবার বিকেলে রংপুর নগরীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, ‘এখনো পুরোপুরি নির্মূল করা সম্ভব না হলেও আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রেখেছি।’

এদিন একই স্থানে এর আগে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির ১৫তম সভায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান টিপু মুন্সি এমপি। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, অনেক বিষয়ে আলোচনা হয়েছে এবং কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টিপু মুন্সি বলেন, ‘বৈঠকে একটি কাউন্টার টেরোরিজম এজেন্সি গঠনের পরামর্শ দেয়া হয়েছে, যেটি বিশেষভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করবে।’

তিনি আরো বলেন, মাদকের অপব্যবহার থেকে যুব সমাজকে রক্ষা করতে একটি দীর্ঘমেয়াদী সিদ্ধান্তও গৃহীত হয়েছে।

সমাজ থেকে এই ধরনের অপরাধমূলক কর্মকান্ড স্থায়ীভাবে দূরীকরণের জন্য আইন-শৃংখলা বাহিনীর প্রচেষ্টা যথেষ্ট নয় বিধায় তিনি সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদর বিরুদ্ধে জনসচেতনতার ওপর গুরুত্ব আরোপ করেন।

দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটি সদস্য ওমর ফারুক চৌধুরী এমপি, আবুল কালাম আজাদ এমপি, ফখরুল ইমাম এমপি ও বেগম কামরুন নাহার চৌধুরী এমপি, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, আইজিপি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: