৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ১১:৫৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আবারো ঝিনাইদহে ডায়েরিয়ার প্রকোপ


২৯ মে ২০১৮ মঙ্গলবার, ১১:৫৬  এএম

ঝিনাইদহ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


আবারো ঝিনাইদহে ডায়েরিয়ার প্রকোপ

আবারো ঝিনাইদহে ডায়েরিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিন শিশুসহ নানা বয়সী মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

রোববার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অন্তত ১শ’ রোগী সদর হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে গত ৬ দিনে ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় সাড়ে ৩শ’ রোগী।

আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। হঠাৎ করে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন নার্স ও চিকিৎসকরা। এ অবস্থায় বিশুদ্ধ পানি পান ও রমজানে নিয়ম মেনে খাবার খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলী বলেন, ‘সবসময় ঢাকা ও খুলনার সঙ্গে যোগাযোগ রাখছি। শিশুসদনের সঙ্গে যোগাযোগ আছে। ডিজির সঙ্গে যোগাযোগ রাখছি। যে এলাকায় প্রকোপটা হয়েছে, সেখানেও আমরা ব্যবস্থা নিয়েছি। মাইকিং করার ব্যবস্থা নিয়েছি, সিভিল সার্জনের অফিস থেকেও ওখানে লোক পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

এদিকে ডায়েরিয়ায় আক্রান্ত রোগীদের পাশে দাঁড়িয়েছেন ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তিনি। ব্যক্তিগত ভাবে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খাবার স্যালাইন সরবরাহ করেন তিনি। এছাড়াও শহরের বিভিন্ন এলাকায় পৌরসভার পক্ষ থেকে মাইকিং করাচ্ছেন তিনি।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: