৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২


১১ জুলাই ২০১৮ বুধবার, ০২:১০  এএম

নতুনসময়.কম


আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২

আফগানিস্তানের নানগরহার প্রদেশের জালালাবাদ শহরে মঙ্গলবার একটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। একটি নিরাপত্তা চৌকির সামনে চালানো ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। খবর আরএফইআরএল’র।

নানগরহার প্রদেশের গভর্নরের অফিস এক বিবৃতিতে জানিয়েছে, ওই হামলায় নিহতদের মধ্যে কমপক্ষে আটজন বেসামরিক নাগরিক ও দুইজন নিরাপত্তা কর্মকর্তা রয়েছেন। ওই বিবৃতিতে বলা হয়েছে, বোমার বিস্ফোরণে আগুন ধরে গেলে আশপাশের দোকান ও পার্ক করা গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাদেশিক কাউন্সিলের একজন সদস্য সোহরাব কাদেরি বলেছেন, হতাহতদের অধিকাংশই শিশু। কারণ তারা ঘটনাস্থলের কাছে একটি গাড়ি ধোয়ার গ্যারেজে কাজ করছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, তারা নিহতদের শনাক্ত করার চেষ্টা করছেন। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাহউল্লাহ খোগইয়ানি বলেছেন, এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। তিনি বলেছেন, আত্মঘাতী হামলাকারী পায়ে হেঁটে এসেছিল এবং গোয়েন্দা কর্মকর্তাদের টার্গেট করে এ হামলা চালায়। খোগইয়ানি বলেন, ওই হামলার পর নিকটবর্তী একটি গ্যাস স্টেশনে আগুন ধরে যায়।

পরে নিজেদের বার্তা সংস্থা আমাক নিউজ এজেন্সিতে এক বিবৃতিতে ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় আইএস। সাম্প্রতিক সময়গুলোতে নানগরহার প্রদেশে তালেবান ও আইএস সংশ্লিষ্ট গ্রুপ অধিক হারে হামলা চালাচ্ছে। চলতি মাসের ১ তারিখে হিন্দু ও শিখদের টার্গেট করে চালানো এক আত্মঘাতী হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়। ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও ২০ জন।

এদিকে এমন এক সময় এই হামলার ঘটনা ঘটলো যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও আফগান সরকার ও তালেবানদের মধ্যে শান্তি আলোচনার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। সোমবার অঘোষিত এক সফরে কাবুল পৌঁছে পম্পেও বলেন, আমাদের বিশ্বাস করতে হবে যে সেখানে আশা আছে।

আইএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: