৭ আষাঢ় ১৪২৫, বৃহস্পতিবার ২১ জুন ২০১৮, ১১:৫৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আজ বড় ধাক্কা খেল লেনদেন


১১ মার্চ ২০১৮ রবিবার, ০৯:৩১  পিএম

নতুনসময়.কম


আজ বড় ধাক্কা খেল লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে দিনের চেয়ে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গত দেড় বছরের মধ্যে সব চেয়ে কম লেনদেন হয়েছে ডিএসইতে। ২০১৬ সালের ১০ জুলাই ডিএসইতে লেনদেন হয়েছিল ২০৯ কোটি ৫৫ লাখ টাকা। আর আজ রোববার ডিএসইতে ২৩৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৩৭ কোটি ১৭ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ২৭৩ কোটি ৯১ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ২৪৬টির। আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫৪ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৬৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১২ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৮৭৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: