৮ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ৪:১৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আগৈলঝাড়া ব্রিজটি শিক্ষার্থীসহ স্থায়ীয়দের মরণ ফাঁদ


১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ১১:৫৭  এএম

নতুনসময়.কম


আগৈলঝাড়া ব্রিজটি শিক্ষার্থীসহ স্থায়ীয়দের মরণ ফাঁদ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্মপুর ইউনিয়নের মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন খালের উপর আয়রণ ব্রিজটি নির্মাণের পর কোন সংস্কার না হওয়ায় ব্রিজের ঢালাই খসে পরে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ স্থানীয়দের মরণ ফাঁদে পরিণত হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও উপজেলা এলজিইডি বিভাগ কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেন।


সংশ্লিষ্ট ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালে এলজিইডি বিভাগ থেকে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ স্থানীয়দের চলাচলের জন্য স্কুল সংলগ্ন খালের উপর আয়রণ স্ট্রাকচার ব্রিজ নির্মাণ করা হয়। নির্মাণের ২০ বছরে পরেও ওই ব্রিজটি কোনো সংস্কার না করায় ব্রিজের দক্ষিণ অংশের ঢালাই খসে গর্ত হয়ে লোকজন চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। এর সঙ্গে ব্রিজের আয়রণ স্ট্রাকচারগুলো মরিচা ধরে ভেঙ্গে খসে পরছে।

ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক ও কলেজের শিক্ষার্থীসহ শত শত লোকজন প্রতিদিন যাতায়াত করছে। ব্রিজ দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে শিক্ষার্থীসহ এলাকার লোকজন। ওই ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে কোমলমতি শিক্ষার্থীসহ বৃদ্ধ লোকজন।

কোমলমতি শিক্ষার্থীদের মরণ ফাঁদে পরিণত হওয়া ব্রিজটি দিয়ে প্রতিদিন চলাচল করতে হচ্ছে। জরুরি ভিত্তিতে ব্রিজটি সংস্কার বা পুনঃনির্মাণ করা দরকার হলেও স্থানীয় জনপ্রতিনিধিরা কেন ওই ব্রিজটি কোনো প্রকল্পের আওতায় এত দিন দাখিল করলেন না তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন তারা। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের বলেন, ওই ব্রিজটি আগামী এডিবি প্রকল্পের আওতায় ইউপি চেয়ারম্যান সংস্কার করে দেবেন বলে জানিয়েছেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: