৮ মাঘ ১৪২৪, রবিবার ২১ জানুয়ারি ২০১৮, ৬:২৬ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আইফোনের ব্যাটারি বিস্ফোরণে অ্যাপল স্টোরে আহত ৮


১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৩:৩২  এএম

নতুনসময়.কম


আইফোনের ব্যাটারি বিস্ফোরণে অ্যাপল স্টোরে আহত ৮

আবারো ব্যাটারি বিপত্তির অভিযোগ উঠল আইফোনের বিরুদ্ধে। জানা গেছে, অতিরিক্ত মাত্রায় গরম হয়ে ফেটে গেছে আইফোনের ব্যাটারি। ঘটনাটি ঘটেছে সুইৎজারল্যান্ডের জুরিখে। এ ঘটনায় হাত পুড়ে গেছে এক ব্যক্তির। পাশাপাশি সামান্য আহত হয়েছেন আরো সাতজন।

এ ব্যাপারে সুইসইনফো ডট সিএইচ এর রিপোর্ট অনুযায়ী জানা গেছে, মঙ্গলবার জুরিখের ব্যানহফস্ট্রাসে এলাকায় একটি আইফোন বিপণিতে ওই ঘটনা ঘটে। ‘আইফোন-৬ প্লাস’মডেলের ওই ফোনটি সারানোর সময় সেটির ব্যাটারি খোলা হয়। ব্যাটারি খোলামাত্রই তা থেকে ঘন ধোঁয়া বেরোতে শুরু করে এবং পরে তা ফেটে যায়।

এসময় আহত হয়েছেন ওই বিপণির এক ফোন মেরামতকারী। তার হাতের খানিকটা পুড়ে গেছে। তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সামান্য আহত হয়েছেন আরো সাতজন।

এদিকে বিষয়টি নিশ্চিত করে জুরিখ সিটি পুলিশ জানিয়েছে, ব্যাটারি থেকে ধোঁয়া বেরোনোর পর তার উপর কোয়ার্টজ স্যান্ড (সিলিকা) ছড়িয়ে সেটির তাপমাত্রা নিয়ন্ত্রণে আনেন অ্যাপল স্টোরের কর্মীরাই। ঘটনার সময় ওই স্টোরে কেনাকাটা করছিলেন অনেকেই। ছিলেন অনেক কর্মীও। সব মিলিয়ে উপস্থিত প্রায় ৫০ জনকে দ্রুতই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, ঘটনাটি খতিয়ে দেখতে তদন্তে নেমেছে জুরিখ ফরেনসিক ইন্সটিটিউটের বিশেষজ্ঞরা। তবে বিষয়টি নিয়ে অ্যাপলের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: