১১ ফাল্গুন ১৪২৪, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ৬:২৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

আইএস নেতা বাগদাদি এখনও জীবিত!


১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৫:৩৭  পিএম

নতুনসময়.কম


আইএস নেতা বাগদাদি এখনও জীবিত!

মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী আইএসের প্রধান আবু বকর আল-বাগদাদি বেঁচে আছেন এবং সিরিয়ার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গোয়েন্দা ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান আবু আলী আল-বসরির বরাত দিয়ে ইরাকি দৈনিক আস-সাবাহ এ খবর জানিয়েছে।

সোমবার বসরি বলেন, জঙ্গিগোষ্ঠীর কাছ থেকে পাওয়া এমন অকাট্য তথ্য ও দলিল আমাদের কাছে রয়েছে, যা দিয়ে প্রমাণিত হয় বাগদাদি এখনও জীবিত অবস্থায় পালিয়ে আছেন। সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকাপ্রদেশের জাজিরা অঞ্চলে বাগদাদি অবস্থান করছেন।

তবে ইরাক ও সিরিয়া থেকে জঙ্গি গোষ্ঠী পুরোপুরি উৎখাত হয়ে যাওয়ার পরও বাগদাদি কীভাবে এবং কাদের আশ্রয়ে সিরিয়ায় অবস্থান করছেন তার বিস্তারিত কোনো তথ্য জানাননি বসরি।

বসরি আরও বলেন, মারাত্মক আহত বাগদাদি কারো সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। ইরাকে আইএসবিরোধী বিমান হামলার সময় তিনি আহত হয়েছেন বলে বসরি জানান।

এর আগে গত বছরের জুন মাসে রাশিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী ওলেগ সিরোমোলোটভ বলেছিলেন, মে মাসে সিরিয়ার রাকা শহরের উপকণ্ঠে জঙ্গিদের একটি কমান্ড পোস্টে রুশ বিমানবাহিনীর হামলায় বাগদাদি নিহত হয়েছেন।

এরপর জুলাই মাসে ইরাকের নেইনাভা প্রদেশের স্থানীয় একটি অজ্ঞাত সূত্র আস-সুমেরিয়া টেলিভিশন চ্যানেলকে জানায়, জঙ্গিগোষ্ঠী দায়েশ এক সংক্ষিপ্ত বিবৃতিতে তাদের নেতার নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে।

আস-সুমেরিয়ার ওই খবর প্রচারের কয়েক দিন পর মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস বলেন, বাগদাদি নিহত হয়েছেন বলে তাদের কাছে কোনো প্রমাণ নেই।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: