৩০ শ্রাবণ ১৪২৫, মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮, ১১:০৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

অবৈধভাবে দেশে ফেরার পথে আটক ১৯


১০ আগস্ট ২০১৮ শুক্রবার, ০৪:০৪  পিএম

কুড়িগ্রাম করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


অবৈধভাবে দেশে ফেরার পথে আটক ১৯

ভারত থেকে অবৈধভাবে দেশে ফেরার পথে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্ত নারী ও শিশুসহ ১৯ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

উপজেলার পাথরডুবি সীমান্ত দিয়ে প্রবেশের সময় শুক্রবার (১০ আগস্ট) ভোরে তাদের আটক করা হয়। আটকরা হলেন- ফুলবাড়ি উপজেলার গোলেনুর (৩০), আর্নিকা (৬), কবির মামুদ (৩০), আব্দুল কুদ্দুস (২৫), জাকির হোসেন (১৯), আলম হোসেন (২৩) ও নাগেশ্বরী উপজেলার মোকছেদুল (১৮), নবিয়া (৩০), মনছের আলী (৩০), আর্জিনা (২৮), মমেনা খাতুন (২৯), মাসুদ (১৪), সুমি (১৬), মুন্নী খাতুন (১৬) মোরসালিন (২), হযরত আলী (৪০), আলমগীর (২২), মজিবর (১৬) এবং টাঙ্গাইলের ঘাটাইল এলাকার আল-আমিন (১৮)।

আটক ব্যক্তিরা জানান, ভারতীয় দালাল ফারুক ও আজিমুলের মাধ্যমে বাংলাদেশে ফেরার জন্য চুক্তি করেন তারা। চুক্তি অনুযায়ী প্রত্যেকের কাছ থেকে পাঁচ/ছয় হাজার টাকা করে দিয়ে শুক্রবার ভোরে দিনহাটা সীমান্ত তাদের বাংলাদেশ সীমানা পার করে দেয়।

এসময় বাংলাদেশ সীমান্তে থাকা আবুল ও জলিল নামে দালাল তাদের আটকিয়ে আট হাজার টাকা নিয়ে ছেড়ে দেন। পরে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে পাথরডুবি সীমান্তে বিজিবির টহলদল তাদের আটক করে।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল চৌধুরী সাইফ উদ্দিন কাউছার জানান, বিধি মোতাবেক ভারতে অবৈধভাবে কোনো বাংলাদেশি থাকলে তাদের (বিএসএফ-বিজিবি) বৈঠকের মাধ্যমে হস্তান্তর করতে হবে। কিন্তু নিয়ম না মেনে দালালের মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশে ঠেলে দেওয়া হচ্ছে। তবে, প্রকৃত বাংলাদেশি নাগরিক কিনা যাচাই-বাছাই চলছে। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিন্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আইএমটি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: