৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ১২:০০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

অপহরণের পর নির্মমভাবে ৩০০ নারীকে ধর্ষণ


১১ মার্চ ২০১৮ রবিবার, ১১:০১  এএম

নতুনসময়.কম


অপহরণের পর নির্মমভাবে ৩০০ নারীকে ধর্ষণ

বিশ্বের বিভিন্ন প্রান্তে যখন যুদ্ধের বারুদের গন্ধ, তখন বিশ্ব জুড়ে শিরোনামে উঠে আসছে আরো এক ভয়ানক সমস্যা। যার নাম নারীদের ওপর যৌন নির্যাতন। মধ্য আফ্রিকাতেও ছবিটা একই। সেখানে সম্প্রতি শতাধিক নারীকে অপহরণ করে ধর্ষণ করা হয়েছে।

সূত্রের খবর, চলতি বছরের ফেব্রুয়ারিতে মধ্য আফ্রিকায় ৩০০ এরও বেশি নারীকে ধর্ষণ করা হয়েছে। এই অপরাধটি করেছে মিলিশিয়া যোদ্ধারা। জানা গেছে, বিচ্ছিন্ন এলাকা মধ্য আফ্রিকা রিপাবলিকে মিলিশিয়া সেনারা ফেব্রুয়ারি মাসে বহু নারীকেই অপহরণ এবং ধর্ষণ করেছে।

বৃহস্পতিবারই এ বিষয়ে মেডিসিনস স্যানস ফ্রন্টিয়ারসের পক্ষ থেকে জানানো হয়। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি ১৭ ফেব্রুয়ারি আফ্রিকার উত্তর-পশ্চিমদিকের গ্রামের ১০ নারীর চিকিৎসা করতে গিয়ে গোটা ঘটনাটি জানতে পারে। সেই নারীরা দুই ‌সপ্তাহ আগে পর্যন্ত কোনো ধরনের চিকিৎসা করাতে ভয় পাচ্ছিল। কারণ তাদের আশঙ্কা ছিল, চিকিৎসা করালে আবার মিলিশিয়ারা হামলা চালাবে।

যে হাসপাতালে ধর্ষিতা নারীদের চিকিৎসা চলছে সেখানকার এক চিকিৎসক সোলমেন আমোনিয়া জানান, ‌কিছু নারী এখনো সেই দুঃস্বপ্ন থেকে বেরতে পারছেন না। কেউ কেই ভয়ে প্যারালাইজড হয়ে গেছে। অনেকে কথাও বলতে পারছে না। অপর এক চিকিৎসক জানান, ‘কিছু মহিলার শরীরে ব্লেড দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। নিজের চোখের সামনে এটা দেখতে পারছি না, আমি সত্যি এই ঘটনা দেখে মর্মাহত।’ ‌

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: