৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

অনলাইনের শীর্ষে বিক্রয় ডট


২৯ জুলাই ২০১৮ রবিবার, ০৩:৪৬  পিএম

নতুনসময়.কম


অনলাইনের শীর্ষে বিক্রয় ডট

নিজেদের বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম দাবি করেছে স্থানীয় সব অনলাইন কেনা-বেচার ওয়েবসাইটের মধ্যে শীর্ষে রয়েছে প্রতিষ্ঠানটি। সোমরা এমবিএল লিমিটেড পরিচালিত অনলাইন ব্র্যান্ড হেলথ: মার্কেট রিসার্চ রিপোর্ট নামের একটি এক গবেষণা ফলাফলে ভিত্তিতে এই দাবি করেছে বিক্রয় ডট কম।

এই গবেষণায় ২ হাজার ৪০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ওপর সম্প্রতি একটি জরিপ পরিচালিত হয়। ঢাকায় ৭০শতাংশ, চট্টগ্রামে ২০শতাংশ এবং সিলেটে ১০ শতাংশ মিলিয়ে মোট ২ হাজার ৪০০ জন এই জরিপ কার্যক্রমে অংশগ্রহণ করেন। জরিপে অংশগ্রহণকারীদের বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর, যাদের সবাই নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন।

বিক্রয় ডট কমের প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী জরিপের ফলাফলে দেখা যায়, দেশের অনলাইন মার্কেটপ্লেস হিসেবে টানা তিন বছর ধরে মানুষের পছন্দের শীর্ষে আছে বিক্রয় ডট কম। আন্তর্জাতিক ওয়েবসাইটগুলোর মধ্যে টপ অব মাইন্ড শেয়ারে এ অবস্থান চতুর্থ, শীর্ষে আছে ফেসবুক এবং দ্বিতীয় ও তৃতীয় স্থানে অবস্থান করছে যথাক্রমে গুগল ও ইউটিউব। ফেসবুক, গুগল ও ইউটিউবের পর বিক্রয় ডট কম। ৬৯ শতাংশ মানুষেরই অনলাইন সাইটগুলোর মধ্যে প্রথম পছন্দ বিক্রয় ডট কম।

জরিপ বলছে, মোবাইল ফোন বেচা-কেনার ক্ষেত্রে বাজারে বিক্রয় ডট কম-এর একচ্ছত্র আধিপত্য বজায় রয়েছে। অনলাইন মার্কেটের বিভিন্ন ক্যাটাগরির মধ্যে ৭৫ শতাংশ জরিপে অংশগ্রহণকারীর প্রথম পছন্দ হচ্ছে মোবাইল-ট্যাবলেট, ১৯ শতাংশের ল্যাপটপ, ১০ শতাংশের গাড়ি, ৫ শতাংশের চাকরি এবং ১ শতাংশের পছন্দ প্রোপার্টি ক্যাটাগরি।

এ বিষয়ে বিক্রয় ডট কম-এর হেড অব মার্কেটিং এন্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন বলেন: সোমরা এমবিএল-এর এই জরিপ প্রতিবেদনের ফলাফল আমাদের গ্রাহকদের প্রতি আরও দায়বদ্ধ করেছে। বিক্রয় সকল কর্মকা-পরিচালনার ক্ষেত্রে সবসময় গ্রাহকদের কথা বিবেচনায় রাখে। এর ফলে এটা সহজেই অনুমেয় যে, গত কয়েক বছরের প্রচেষ্টার মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের সন্তুষ্ট করতে পেরেছি- যা এই জরিপের ফলাফলেই প্রকাশ পেয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, এই গবেষণা কার্যটি আগামীতে নির্ভরযোগ্য ক্রয় ও বিক্রয় সেবা নিশ্চিত করার পাশাপাশি গ্রাহকদের অনলাইন কেনাবেচা সংক্রান্ত সকল বাধা দূর করতে আমাদের সাহায্য করবে।

তিনি আরও বলেন, “আশা করছি ক্রমাগত সেবার মান উন্নয়নের পাশাপাশি সামনের দিনগুলিতে আমরা গ্রাহকদের জন্য আরও নতুন কিছু উপহার দিতে পারবো”।

ব্র্যান্ড হিসেবে অবস্থান পর্যালোচনা করার জন্য বিক্রয় ডট কম প্রতিবছর এ ধরণের গবেষণা কার্যক্রম পরিচালনা করে থাকে। একই লক্ষ্যে এবছরও বিক্রয়-এর প্রধান ক্যাটাগরিগুলো যেমন- গাড়ি, প্রোপার্টি, ইলেক্ট্রনিকস পণ্য এবং চাকরি ইত্যাদি সর্ম্পকে একটি পূর্ণাঙ্গ ধারণা পেতে এই গবেষণা কার্যক্রমটি পরিচালনা করেছে।

অভি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: